শপথনামা

আমি মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ মুক্তি সংগ্রামের সকল শহীদ এবং আজ ও আগামীর শিশুদের নামে শপথ করছি যে….

গঠনতন্ত্র

এই সংগঠন এথিকস ক্লাব বাংলাদেশ সংক্ষেপে এথিকস ক্লাব নামে পরিচিত হবে৷

কর্মপরিকল্পনা

প্রতি বছর ১ জানুয়ারি এথিকস ডে (নৈতিকতা দিবস) হিসেবে উদযাপন করা

নৈতিকতা দিবস

১ জানুয়ারি আন্তর্জাতিক এথিকস ডে উদযাপনের অনুরোধ জানিয়ে জাতিসংঘের নিকট চিঠি

আমাদের কথা

স্কলার বাংলাদেশ ভবিষ্যৎ প্রজন্মের জন্য জাতিগত স্থিতিশীলতার জন্য শক্তিশালী নৈতিক মূল্যবোধ গড়ে তোলার লক্ষ্যে এথিক্স ক্লাব বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে । আমাদের মূল লক্ষ্য তাদের পেশাদার এলাকার পাশাপাশি সামাজিক জীবনেও নীতিশাস্ত্র অনুশীলন করার জন্য তাদের উৎসাহিত করা। এটি ছাত্র, পেশাদার এবং অন্যান্য সংস্থার জন্য একটি প্ল্যাটফর্ম যা তাদের সামাজিক ও পেশাদারী জীবনে আলোচনা, বিশ্লেষণ, নৈতিক মান ও অনুশীলনগুলি পুনরায় সংজ্ঞায়িত করতে পারে।

এ সংগঠনের সদস্যবৃন্দ নীতি, নৈতিকতা, মূল্যবোধ, মানবিকতা ও দেশপ্রেমে প্রবুদ্ধ হবে৷ এই সংগঠন নিয়মিতভাবে সভা, সমাবেশ, সেমিনার ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে, যাতে করে সংগঠনের সদস্যবৃন্দ শ্রেয় মূল্যবোধসম্পন্ন হয়ে উঠতে পারে এবং সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে রাখতে পারে অশেষ ভূমিকা৷ আর্থ-সামাজিক উন্নয়নের জন্য নৈতিক অনুশীলনের গুরুত্ব আমরা জানি।

নীতিশাস্ত্র ও নৈতিকতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে, আমরা ইতোমধ্যে বিভিন্ন বয়সের মধ্যে

"নৈতিকতা ও নৈতিক মূল্যবোধের হ্রাসের হার" বিষয়ে প্রবন্ধ প্রতিযোগিতা পরিচালনা করেছি।

এই প্রবন্ধের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিন শ্রেণীর বয়সের মানুষ অংশগ্রহণ করেছে। আমরা বিশিষ্ট বিচারকদের প্রবন্ধগুলি সহ সেরা প্রবন্ধগুলির একটি প্রকাশনার উপর কাজ করছি, যা বাংলাদেশের সাধারণ জনগণের জীবনে তাদের নৈতিক নৈতিকতা বজায় রাখতে একটি নির্দেশিকা সরবরাহ করবে।

এথিকস ক্লাব বাংলাদেশ প্রতিষ্ঠা এবং সংগঠনের প্রাত্যহিক কর্মসূচির মাধ্যমে একটি সৎ, দেশপ্রেমিক ও শ্রেয় মূল্যবোধসম্পন্ন প্রজন্ম সৃষ্টির সংগ্রামে স্কলারস বাংলাদেশ আপনাদের সহযোগিতা একান্তভাবে প্রত্যাশা করছে।

আমরা আপনাদের প্রতিষ্ঠানে এথিকস ক্লাব বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চাই এবং নতুন প্রজন্ম ও সমাজ নির্মাণের যাত্রায় আপনাদেরকে সারথি হিসেবে কামনা করছি।

খবর ও ঘটনা

স্কলার্স বাংলাদেশ আপনাদের প্রতিষ্ঠানে
এথিক্স ক্লাব প্রতিষ্ঠার জন্য আপনার সহযোগিতা
এবং অনুমতি চায়

নোবেল শিক্ষক

নোবল শিক্ষকদের মূল্যায়ন করে নির্বাচন করা হয়েছে ছাত্রদের প্রদত্ত তথ্য থেকে

রচনা প্রতিযোগিতা

নৈতিকতা এবং মানবিক মূল্যবোধ হলো একটি প্রজন্মের আশা: বাংলাদেশ প্রসঙ্গ

সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচি

বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮’’- এর কেন্দ্রীয় সম্মেলনে অংশগ্রহণের জন্য ঢাকা মহানগর হতে বাছাইকৃত বিজয়ী ৩০জন কিশোর-কিশোরীর তথ্য